বিগত কয়েক বছর ধরে সমাজে ইতিবাচক প্রভাবদায়ী কাজকর্মে লিপ্ত রয়েছে সিগ্রাম’স ১০০ পাইপার্সের ‘প্লে ফর আ কজ’ প্লাটফর্ম। এর মাধ্যমে তারা পরীক্ষামূলক ভাবে তাদের ব্র্যান্ডের মূলসুর ‘বী রিমেম্বার্ড ফর গুড’ রূপায়িত করে আসছে। আরোহ ফাউন্ডেশনের (AROH Foundation) সহযোগিতায় এবছর সিগ্রাম’স ১০০ পাইপার্স ‘প্লে ফর আ কজ’ এক সবুজতর ভবিষ্যতের জন্য এক বছরে এক মিলিয়ন বৃক্ষরোপণের অঙ্গীকার গ্রহণ করেছে।
সিগ্রাম’স ১০০ পাইপার্সের এই কর্মকান্ড আরম্ভ হয়েছে ধরিত্রী দিবসে (২২ এপ্রিল)। সেইসঙ্গে সিগ্রাম’স ১০০ পাইপার্স ভবিষ্যতমুখী প্রযুক্তি গ্রহণ করেছে এবং ভারতের প্রথম পরিবেশ সংক্রান্ত এনএফটি লঞ্চ করেছে। বৃক্ষরোপণের উদ্দেশ্য বিষয়ক এই উদ্যোগকে ‘নাও ফান্ডিং টুমরো’ নামে চিহ্নিত করা হয়েছে।
এই ক্যাম্পেনের আওতায় ‘পরিবেশ সুরক্ষার জন্য বৃক্ষরোপণ’ বিষয়ক ১৩টি এনএফটি বিক্রয় করা হচ্ছে ২২ এপ্রিল থেকে। এগুলি ক্রয় করা যাবে এখান থেকে: https://ngagen.com/100pipers। এনএফটি থেকে বিক্রয়লব্ধ সকল অর্থ প্রদান করা হবে আরোহ ফাউন্ডেশনকে, যা বৃহত্তর ক্ষেত্রে বৃক্ষরোপণের উদ্যোগের প্রসার ঘটাবে।