ভারতের বিলিয়ন ডলারের ব্র্যান্ড স্প্রাইট

২০২২ সালের তৃতীয় ত্রৈমাসিক রিপোর্ট প্রকাশ করেছে কোকা-কোলা। ত্রৈমাসিক রিপোর্টে দেখা গেছে গ্লোবাল ইউনিট কেস ভলিউম ৪% বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে  নিট আয় বেড়েছে ১০%। শুধু তাই নয় স্প্রাইট ভারতের বিলিয়ন ডলারের ব্র্যান্ড হয়ে উঠেছে। উল্লেখ্য, নিট রাজস্ব বেড়ে হয়েছে ১১.১ বিলিয়ন ডলার এবং জৈব রাজস্ব (নন-জিএএপি) ১৬% বৃদ্ধি পেয়েছে।  অপারেটিং বিভাগে   জৈব রাজস্ব শক্তিশালী থাকায় মূল্য/মিশ্রণের ১২% বৃদ্ধির সাথে কেন্দ্রীভূত বিক্রয়ের ৪% বৃদ্ধি অন্তর্ভুক্ত করে।

 কোকা-কোলার ২০২২ সালের তৃতীয় ত্রৈমাসিক রিপোর্টে দেখা গেছে অপারেটিং মার্জিন আগের বছরে ছিল ২৭.৯% বনাম ২৮.৯%, সেখানে হয়েছে ২৯.৫% বনাম ৩০.০%। এটি তুলনীয় অপারেটিং মার্জিন (নন-জিএএপি) শক্তিশালী টপলাইন বৃদ্ধি হিসাবে সংকুচিত হয়েছে।

যা BODYARMOR অধিগ্রহণের প্রভাব, উচ্চ পরিচালন ব্যয়, আগের বছরের তুলনায়  বিপণন বিনিয়োগের বৃদ্ধি এবং কারেন্সি হেডওয়াইন্ডের প্রভাব দ্বারা অফসেটের চেয়ে বেশি ছিল। এছাড়া শেয়ার প্রতি আয় অর্থাৎ ইপিএস ১৪% থেকে বেড়ে হয়েছে ০.৬৫ ডলার সেই তুলনায় ইপিএস (নন-জিএএপি) ৭% বেড়ে হয়েছে  ০.৬৯ ডলার৷ কোকা-কোলা কোম্পানির চেয়ারম্যান এবং সিইও জেমস কুইন্সি বলেছন, আমাদের শক্তিশালী ক্ষমতা এবং ভোক্তাদের অন্তর্দৃষ্টি আমাদের বাজারে জয়ী হতে সাহায্য করে চলেছে৷

Leave a Reply