ভারতে প্রাইম ডে ২০২২ সফলভাবে শেষ হয়েছে (জুলাই ২৩ এবং ২৪)। ভারত জুড়ে সদস্যরা সেরা ডিল, সঞ্চয়, নতুন লঞ্চ, ব্লকবাস্টার বিনোদন এবং আরও অনেক কিছু সহ দুই দিনের উদযাপনে আনন্দ খুঁজে পেয়েছে। ভারতের ৯৫% প্রাইম সদস্যরা এই বছরের প্রাইম ডে-তে কেনা ৩২,০০০টিরও বেশি বিক্রেতা সর্বোচ্চ বিক্রির সাক্ষী হয়েছেন৷ গত বছরের প্রাইম ডে এর তুলনায় ১.৫ গুণ বেশি গ্রাহক প্রাইম মেম্বারশিপের জন্য সাইন আপ করেছেন।
৩৮০০টিরও বেশি ভারতীয় শহর এবং ২৩০টিরও বেশি দেশ ও অঞ্চলের প্রাইম সদস্যরা প্রাইম ভিডিওতে ভারতের প্রাইম ডে রিলিজ দেখেছেন। গ্রাহকরা বিক্রেতাদের কাছ থেকে গত প্রাইম ডে এর থেকে ৫০% বেশি কেনাকাটা করেছেন। ৭০% বিক্রেতারা অর্ডার পেয়েছেন কোলহাপুর, সুরাট, গাজিয়াবাদ, রায়পুর, কোয়েম্বাটোর, ম্যাঙ্গালোর, জলন্ধর এবং কটকের মতো টায়ার ২-৩-৪ শহর থেকে৷ এই বিক্রেতাদের মধ্যে রয়েছে কারিগর, তাঁতি, নারী উদ্যোক্তা, স্টার্ট-আপ এবং ব্র্যান্ড, অফলাইন স্থানীয় পাড়ার দোকান। প্রায় ১৮% বেশি বিক্রেতারা ১ কোটি টাকার বেশি বিক্রি করেছেন এবং ৩৮% বেশি বিক্রেতারা গত প্রাইম ডে-এর তুলনায় ১ লাখের বেশি বিক্রি করেছেন। স্থানীয় আশেপাশের দোকানগুলি যেগুলি অ্যামাজন.ইন-এ বিক্রি করে সেগুলি ৪ গুন বিক্রি বৃদ্ধির সাক্ষী৷
২০২১ সালে, অ্যামাজন একটি নতুন নেতৃত্বের নীতি প্রবর্তন করেছে – সাফল্য এবং স্কেল ব্যাপক দায়িত্ব নিয়ে আসে। অ্যামাজন ১৬০,০০০ কিলোমিটারেরও বেশি গ্রাহকদের হাজার হাজার প্যাকেজ সরবরাহ করতে গত বছরের থেকে ৪.৫ গুন পর্যন্ত ভারতীয় রাস্তায় বৈদ্যুতিক যানবাহনের একটি বড় বহর মোতায়েন করেছে৷ অক্ষয় সাহি, ডিরেক্টর, প্রাইম অ্যান্ড ডেলিভারি এক্সপেরিয়েন্স, অ্যামাজন ইন্ডিয়া বলেছেন, “নতুন প্রাইম মেম্বার সাইন আপের জোরালো বৃদ্ধি বিশেষ করে ভারত জুড়ে ছোট ছোট শহরগুলি থেকে আমাদের সদস্যদের অতুলনীয় মূল্য প্রদানের জন্য অ্যামাজন প্রাইমের প্রতিশ্রুতির একটি শক্তিশালী প্রমাণ।”