গ্রাহকদের ঋতুভিত্তিক চাহিদা মেটাতে ফ্লিপকার্টের সোস্যাল মিডিয়া প্লাটফর্ম ‘শপসি’ সম্প্রতি সামার স্টোর চালু করেছে। সামার স্টোরে নানারকম প্রোডাক্টের বিশাল সম্ভার পাওয়া যায়। শপসি সামার স্টোর হল এক ওয়ান-স্টপ-শপ যেখানে পাওয়া যায় ইলেক্ট্রনিক্স, পার্সোনাল কেয়ার, বেবি কেয়ার, ফুড ও বেভারেজ, অ্যাপারেল, সুইমউইয়্যার, কিচেনউইয়্যার, এয়ার কন্ডিশনার, ডেওডোরেন্ট, বেবি সানস্ক্রিন, পুরুষ ও মহিলাদের কটন ক্লথ, সুইমস্যুট, জুইসার মিক্সার গ্রিন্ডার ইত্যাদি।
শপসি’র এই উদ্যোগের সাফল্যের প্রমাণ হিসেবে বাঁকুড়ার বিক্রেতারা সামার স্টোরে প্রায় ১২গুণ বিক্রয় বৃদ্ধি ঘটিয়েছেন। সামার স্টোরে বিক্রিত সামগ্রীর ক্যাটাগরির মধ্যে ছিল হাইজিন, ওয়েলনেস ও ফ্যাশন। চাহিদার শীর্ষে ছিল ডিওডোরেন্ট, সানগ্লাস, বডি ওয়াশ, এসেনসিয়াল অয়েল, ট্রিমার, স্যানিটারি প্যাড, পারফিউম, মেন্স টি-শার্ট ও কটন শাড়ি।
একটি সিমপ্লিফায়েড সোস্যাল মিডিয়া ইন্টারফেসের মাধ্যমে শপসি গ্রাহকদের অনলাইনে কেনাকাটার প্রতি আস্থা বাড়িয়ে দেয়। লোকাল নেটওয়ার্ক ব্যবহারের মাধ্যমে শপসি ব্যবহারকারীরা ব্যবসায়িক প্রয়োজনে ফ্লিপকার্টের প্রোডাক্টসমূহের ক্যাটালগ সোস্যাল মিডিয়া ও কমিউনিকেশন অ্যাপে শেয়ার করতে পারেন। বর্তমানে শপসি প্লাটফর্মে আছেন ২.৫ লক্ষেরও বেশি বিক্রেতা, যারা ৮০০টিরও বেশি ক্যাটাগরির ১৫০ মিলিয়ন প্রোডাক্ট সরবরাহ করেন। ২০২১-এর জুলাই মাসে লঞ্চ হওয়া শপসি বাঁকুড়ায় বিক্রেতাদের ক্ষমতায়ণের ক্ষেত্রে এক গুরুত্ত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।