ভালো ই-কমার্স ইকোসিস্টেমের জন্য ফ্লিপকার্টের নতুন মার্কেটপ্লেস নীতি

ভারতের ই-কমার্স মার্কেটপ্লেস ফ্লিপকার্ট অনলাইনে ব্যবসা করা সহজে সক্ষম করার জন্য একাধিক নতুন মার্কেটপ্লেস নীতি এবং ক্ষমতা সহ বিক্রেতাদের প্রতি তার অব্যাহত প্রতিশ্রুতি ঘোষণা করেছে। এই উদ্যোগের লক্ষ্য হল বিক্রেতাদের প্ল্যাটফর্মে সুবিধাজনক অভিজ্ঞতা প্রদান করা যেখানে অনেকগুলি নতুন ক্ষমতা, প্রোগ্রাম এবং সুবিধা রয়েছে।

এই নতুন বৈশিষ্ট্য এবং ক্ষমতাগুলি এমএসএমই-এর জন্য অনলাইন ব্যবসা সহজে করা এবং তাদের টেকসই বৃদ্ধিকে সমর্থন করে। এর মধ্যে রয়েছে ইজি সেটেলমেন্ট, সিমপ্লিফাইড রেট কার্ড, বিক্রেতাদের জন্য সিঙ্গেল ফাইনাল সেটেলমেন্ট ভ্যালু; অপারেটিং খরচ হ্রাস যেমন ফ্ল্যাট এবং হ্রাসকৃত রিটার্ন কস্ট এবং কম খরচে পুনরুদ্ধার করা এফ-অ্যাসুরড মানদণ্ড, ক্যাটালগ খরচ হ্রাস এবং সাশ্রয়ী মূল্যের প্যাকেজিং অপশনস; গ্রোথ প্রোগ্রামস – ফ্লিপকার্ট ইগনাইট এবং বিজনেস এক্সপার্টস; এআই-লেড ক্যাটালগিং সাপোর্ট এবং অন্যান্য নীতি যা ফ্লিপকার্ট প্ল্যাটফর্মে তাদের জন্য আরও লাভজনক হবে।

এটি ২০২২ সালের এপ্রিল মাসে ফ্লিপকার্ট দ্বারা প্রবর্তিত সাম্প্রতিক ব্যবস্থাগুলির একটি এক্সটেনশন, যার মধ্যে ১০-মিনিটের অনবোর্ডিং প্রক্রিয়া, তালিকার সহজতা এবং অর্থপ্রদানের নীতিগুলি অন্তর্ভুক্ত। কম ধাপে মোবাইল ফোনের মাধ্যমে অনবোর্ডিং প্রক্রিয়াকে সহজ করার ফলে অনবোর্ডিং বিক্রেতাদের সংখ্যা ২ গুণ বৃদ্ধি পেয়েছে এবং সাইন-আপের পর্যায় থেকে ৪ গুণ বৃদ্ধি পেয়েছে। দিব্যেশ শাহ, সিনিয়র ডিরেক্টর এবং হেড অফ মার্কেটপ্লেস প্রোডাক্ট অ্যান্ড টেকনোলজি, ফ্লিপকার্ট বলেছেন, “আমরা বিশ্বাস করি এই উদ্যোগটি আরও বেশি বিক্রেতাদের অনলাইন মার্কেটপ্লেসগুলি গ্রহণ করতে এবং তাদের সাথে যুক্ত সুবিধার অভিজ্ঞতা লাভ করতে উত্সাহিত করবে।”

Leave a Reply