কমেডকে-ইউনিগজ এন্ট্রান্স এগজামে ৮০০০০ পরীক্ষার্থী

এবছর কমেডকে ইউগেট (COMEDK UGET) এবং ইউনি-গজ (Uni-GAUGE) এন্ট্রান্স এগজাম হতে চলেছে আগামী ১৯ জুন। এই পরীক্ষা নেওয়া হবে ১৯০টির বেশি ইঞ্জিনিয়ারিং কলেজ ও ৫০টির বেশি প্রাইভেট কলেজ ও ডীমড ইউনিভার্সিটিতে ভর্তির জন্য এক কম্বাইন্ড এগজামিনেশন হিসেবে। এই এন্ট্রান্স টেস্ট হবে কর্ণাটক প্রফেশনাল কলেজেজ ফাউন্ডেশন ট্রাস্ট ও ইউনি-গজ মেম্বার ইউনিভার্সিটিগুলিতে বিই/বিটেক প্রোগ্রামে ভর্তির জন্য।

আশা করা হচ্ছে, এবছর ৮০,০০০-এর বেশি শিক্ষার্থী এই পরীক্ষায় বসবেন।ভারতের ১৫০টির অধিক শহরে ৪০০টিরও বেশি কেন্দ্রে অনলাইনে এই পরীক্ষা হবে। অনলাইনে আবেদনের প্রক্রিয়া চালু থাকছে ১৪ মার্চ থেকে ২ মে পর্যন্ত। আবেদন নথিভুক্ত করা যাবে এখানে: www.comedk.org অথবা www.unigauge.com। কমেডকে – ইউনি-গজ বর্তমানে ভারতের দ্বিতীয় বৃহত্তম মাল্টি-ইউনিভার্সিটি প্রাইভেট ইঞ্জিনিয়ারিং এগজাম। এই পরীক্ষার ফলাফল ১৯০টির বেশি ইনস্টিটিউশন ও ৫০টির বেশি ইউনিভার্সিটিতে গ্রহণযোগ্যতা সম্পন্ন।

আবেদন ও পরীক্ষা গ্রহণ হয় অনলাইনে। বিস্তারিত জানার জন্য শিক্ষার্থীরা ভিজিট করতে পারেন – www.comedk.org অথবা www.unigauge.com। ১৫০টি শহরের ৪০০ পরীক্ষাকেন্দ্র বিশিষ্ট এই পরীক্ষা বিগত বছরগুলিতে শিক্ষামহলে প্রভূত সমাদর লাভ করেছে।

Leave a Reply